আজ মঙ্গলবার, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতিবাদ করতে গিয়ে পদ হারাচ্ছে

সংবাদচর্চা রিপোর্ট: নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর আলম কে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল হাই ও সাধারণ সম্পাদক মো. আবু হাসনাত মো. শহিদ বাদলের স্বাক্ষরিত এক চিঠি থেকে এ তথ্য পাওয়া গেছে।
জাহাঙ্গীর আলমের কাছে প্রেরিত সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘আপনি জাহাঙ্গীর আলম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগকে স্বাধীনতা বিরোধী দল হিসেবে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বক্তব্য রাখার অপরাধে আপনাকে দল থেকে অব্যাহতি দেওয়া হলো। এখানে উল্লেখ থাকে যে, ২১ নভেম্বর ২০২০ তারিখে আপনার দেওয়া বক্তব্য ক্ষমার অযোগ্য। যাহা বিভিন্ন গণমাধ্যমে ইতোমধ্যে আমাদের হাতে এসেছে।’
চিঠিটির অনুলিপি পাঠানো হয়েছে, কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক বরাবরও।
এদিকে, ২১ নভেম্বর ‘আওয়ামী লীগ স্বাধীনতা বিরোধী দল’ তিনি স্বাভাবিক সেন্স থেকে বলেন নি। সেদিনের সম্পন্ন ভিডিওতে দেখা যায় জাহাঙ্গীর আলম নারায়ণগঞ্জ ৩ আসনে জাতীয় পাটি সমর্থিত এমপি লিয়াকত হোসেনর খোকার কঠোর সমালোচনা করেছেন। নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের প্রশংসা করেছেন।পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মান দিয়ে কথা বলেছেন। সেদিন ছিলো লিয়াকত হোসেন খোকার বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাকর্মীদের একটি প্রতিবাদ সমাবেশ। পরে তিনি ক্ষমাও চেয়েছেন ,তারপরও রেহাই পেল না । জেলা আওয়ামী লীগ তাকে অব্যাহতি দিয়েছে। তবে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি এখনো কোনো প্রতিক্রিয়া জানায় নি। চিঠি কেন্দ্রীয় কমিটির নির্দেশ উল্লেখ নেই। আর কেন্দ্রীয় কমিটির নির্দেশ ছাড়া জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক সরাসরি কোনো নেতাকে অব্যাহতি দেওয়ার ক্ষমতা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের একাধিক নেতা। যদি সম্পন্ন ভিডিও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় কমিটির নেত্রীবৃন্দ দেখেন তাহলে হয়ত রক্ষাও পেতে পারেন জাহাঙ্গীর হোসেন।

স্পন্সরেড আর্টিকেলঃ